মুখের ত্বক স্থায়ীভাবে ফর্সা করবেন কিভাবে?????

আজ আমি আপনাদেরকে মুখের রং ফর্সা করার প্রাকৃতিক কিছু প্যাক এর কথা বলব।

বন্ধুরা,

এই উপাদানগুলো দিয়ে এমন সব চমৎকার চমৎকার ঘরোয়া প্রাকৃতিক উপায়ে প্যাক তৈরি করা যায় যা সত্যিই অতুলনীয়।

মুখের ত্বকের জন্য এবং আপনার মুখের ত্বক স্থায়ীভাবে ফর্সা করবে এইরকম বাজারে বন্ধুরা অনেক ক্রিম পাওয়া যায়। যে ক্রিম গুলা হঠাৎ করে আমাদের চেহারার রং পাল্টে দেয়।

কিন্তু বন্ধুরা,

এগুলোর ব্যবহার যখন আমরা কমিয়ে ফেলি তখন চেহারা আর আগের চেয়ে অনেক বেশি খারাপ হয়ে যায়। এবং এই ধরনের ক্রিম গুলো আমাদের চেহারার ত্বকের নষ্ট করে ফেলে।

তাই বন্ধুরা,

আপনাদের জন্য নিয়ে এসেছি প্রাকৃতিক কিছু ঘরোয়া উপাদান দিয়ে তৈরি করা প্যাক। যে প্যাক গুলো আপনারা সবসময় ব্যবহার করতে পারবেন।

তাহলে বন্ধুরা,

জেনে নেওয়া যাক এই প্যাকগুলো কি ???????

১। এলোভেরা

প্রথমে আসা যাক এলোভেরা। বন্ধুরা বাজারে যে এলোভেরা জেল পাওয়া যাবে এরচেয়ে ভালো হবে এলোভেরা গাছ থেকে সরাসরি এলোভেরা সংগ্রহ করে যদি আমরা মুখে লাগায় তাহলে সেটা বেশি কার্যকরী হয়।

তাহলে প্রথমে দেখা যাক কিভাবে আমরা এই উপাদানটি ব্যবহার করবো। বন্ধুরা প্রথমে আপনাকে একটি বাটিতে সামান্য পরিমাণে আপনাকে অ্যালোভেরা গাছ থেকে এলোভেরা সংগ্রহ করে ব্লেন্ড করে নিতে হবে। এখন ব্লান্ড  করা এলোভেরাতে অল্প পরিমাণ মধু দিয়ে ভালোমতো মিক্স করে আপনার মুখে লাগাতে হবে।

এক্ষেত্রে একটি কথা বলে রাখা ভাল আপনারা চাইলে আপনাদের মুখে এলোভেরা সরাসরি ব্যবহার করতে পারেন, কিন্তু অনেকের মুখের ত্বক একেকরকম হওয়ার কারণে সরাসরি এলোভেরা অনেকের মুখে কাজ নাও করতে পারে। যাদের অ্যালার্জির সমস্যা আছে তাদের বিভিন্ন ধরনের রেশ বের হতে দেখা যায়। কিন্তু আপনারা যদি এলোভেরা সাথে মধু মিক্স করে মুখে লাগান তাহলে এ ধরনের কোনো প্রতিক্রিয়া আপনারা দেখবেন না।

২। যে প্যাক টি আপনাদের জন্য আমি বলব সেই ক্ষেত্রে আপনাকে যে উপকরণগুলো হাতের কাছে রাখতে হবে এগুলো হল হলুদ গুঁড়ো, চালের গুঁড়ো,  এই তিনটি উপকরণ যদি আপনার হাতের কাছেই থাকে তাহলে আপনি খুব সহজেই উপকরণটি তৈরি করতে পারবেন।

প্রথমে একটি বাটিতে হলুদ গুঁড়া এবং চালের গুঁড়োর মিশ্রণটি রাখবেন। তারপরে অল্প পরিমাণ প্রাকৃতিক মধু ঢেলে দিয়ে সামান্য পানির সাথে মিক্স করে আপনি এই প্যাকটি মুখে লাগাবেন। অবশ্যই হলুদের পরিমাণ চালের গুঁড়োর অর্ধেক হবে। এরপর মিশ্রণটি ভালোভাবে মিক্স করে আপনারা মুখে লাগাতে পারেন।

সব ধরনের প্রাকৃতিক উপাদান আপনি যেকোন সময় লাগাতে পারেন। ঘুমোতে যাওয়ার আগে ও গোসলের আগে লাগালে সবচেয়ে বেশি ভালো হয়।

মুলতানি মাটি 

যে প্যাকটি  আপনাদের জন্য আজকে আমি নিয়ে এসেছি সেটা কিন্তু অনেক কার্যকরী। সেটি হল মুলতানি মাটি। চন্দন মুলতানি মাটি থাকলে খুব বেশি ভালো হয়।

এখন আপনাকে এই প্যাকটি তৈরি করতে যা করতে হবে

একটি বাটিতে অল্প পরিমাণ মুলতানি মাটি নিয়ে সামান্য পরিমাণে মধু মিক্স করে সামান্য পরিমাণে দুধ মিক্স করে,  (পানির ব্যবহার না করাই ভালো) তারপর এই তিনটি উপাদানের মিশ্রণ ভালোমতো মিক্স করে আপনাকে মুখে লাগাতে হবে।

বন্ধুরা

এই উপাদানটি শুকিয়ে যাওয়ার জন্য আপনাকে ১৫ মিনিট সময় দিতে হবে।১৫ মিনিট পরে এই উপাদানটি পরিষ্কার পানি দিয়ে ধুয়ে ফেলতে হবে। বন্ধুরা ধুয়ে ফেলার পরে আপনি নিজের চোখেই পরিবর্তন দেখতে পাবেন। বন্ধুরা এই  প্যাকটির সাথে সাথে প্রাকৃতিক আরো অনেকগুলো উপাদান আপনারা ব্যবহার করতে পারেন। আপনার মুখের জন্য উপরের উপাদান গুলার কথা আমি আপনাদের সাথে শেয়ার করলাম।  সবগুলাই আপনারা সপ্তাহে অন্ততপক্ষে তিনবার ব্যবহার করবেন। এগুলা আপনারা যদি রেগুলার ব্যবহার করেন আপনার চেহারা দেখাবে অনেক সুন্দর এবং উজ্জ্বল।